কারাগারের চিঠি pdf download

“কারাগারের চিঠি” অসীম জ্ঞানের অধিকারী এই মহান মনীষী চাইলেই পারতেন কিতাবের ইলমের মাঝেই নিজের বিচরণ সীমাবদ্ধ রাখতে। কিংবা শাসকশ্রেণীর মতের সাথে সহাবস্থানে থেকে শান্তিময় বিলাসি জীবনযাপন করতে। কিন্তু তিনি বেছে নিয়েছিলেন নববী পথ। কেবল জালিম শাসকের বিরুদ্ধে কেবল মৌখিক প্রতিবাদই জানাননি, বরং তাতার শাসক গাযানের বিরুদ্ধে জিহাদেও অংশগ্রহণ করেছেন। মিথ্যা অভিযোগের দায়ে বার বার জেলে গিয়েছেন, কিন্তু থেমে থাকেননি। জেলের মধ্যে বসেই লিখেছেন আকিদা, ফিকহ, কুরআন-হাদীসের ব্যাখ্যাসহ আরো অনেক বিষয়ের গ্রন্থ।

 বাতিলপন্থিদের অভিযোগের জবাব দিয়েছেন পৃষ্ঠার পর পৃষ্ঠা চিঠির মাধ্যমে। কাফির শাসকদের নিকটও পাঠিয়েছেন, দাওয়াহ ও হুশিয়ারিমূলক পয়গাম। এই মহান ব্যক্তির কারাজীবনের সেসব ঐতিহাসিক চিঠিসমূহেরই এক অনবদ্য সংকলন এই বই—“কারাগারের চিঠি’”। যারা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল তারা আজ হারিয়ে গেছে কালের স্রোতে। তাদের নামটাও আজকের পৃথিবীতে অপরিচিত। কিন্তু ইমাম ইবনে তাইমিয়্যাকে আল্লাহ তাআলা পরিচিত করিয়ে দিয়েছেন পুরো পৃথিবীর কাছে!

আজকের যুগে এমন কোনো বৃহদাকার লাইব্রেরি পাওয়া দুষ্কর যেখানে ইবনে তাইমিয়্যার একটি বইও নেই। এমন একজন গবেষক আলিম পাওয়া দুষ্কর যিনি ইবনে তাইমিয়্যার থেকে জ্ঞান থেকে নিজেকে সমৃদ্ধ করেননি! তাঁর রেখে যাওয়া অমূল্য কিছু উপদেশের সংকলন নিয়েই নুসুস সিরিজের অন্যতম বই “কারাগারের চিঠি”।

বইটির ডাউনলোড লিঙ্ক 
👇👇👇👇👇👇👇👇👇
https://www.book-somahar.com/2023/04/karagarer-citi-boi-pdf-download.html