প্রাচ্যবাদ ও ইসলাম বই pdf download

প্রাচ্যবাদ ও ইসলাম গুরুত্বপূর্ণ এক আলোচ্যবিষয়। যার একদিকে রয়েছে বিশ্বাস ও জীবনালোকের স্বচ্ছতা ও পূর্ণতা। অপরদিকে রয়েছে ত্রুটিসন্ধান, সংশয় সৃষ্টি ও বিভ্রান্ত প্রচারণা।

আসমানী হেদায়েতের পরিপূর্ণ রূপায়ন হিসেবে ইসলাম যে শাশ্বত সত্যের সামগ্রিকতা, তাকে অবিশ্বাসের চোখ দিয়ে দেখতে চেয়েছে প্রাচ্যবাদ।

কুরআন, হাদীস, ফিকহ, সীরাত, উসুল, তাসাউফ, ইসলামের ইতিহাস ইত্যাদি বিক্ষত হয়েছে প্রাচ্যতাত্ত্বিক আক্রমণ ও অপবাদে। এসব আক্রমণ ও অপবাদ বহুমুখী, বহুমাত্রিক। যুগ যুগ ধরে বিচিত্র সুরে, অগণিত কলমে প্রাচ্যতাত্ত্বিক অভিযোগনামার স্তূপ তৈরী হয়েছে। যার প্রভাব ও প্রতাপে ইসলাম সম্পর্কে ভয়াবহ বিভ্রান্তি তৈরী হয়েছে।

এর শিকার যেমন অমুসলিম পাঠক, তেমনি মুসলিম অনেকেই। নিকট অতীতের ধারাবাহিকতায় আজকের দুনিয়ায় এর বিপজ্জনক প্রতিক্রিয়া সুস্পষ্ট।

ফলে এজাতীয় বিভ্রান্তির অপনোদনে কলমী প্রয়াস খুব জরুরী এবং তা জ্ঞানদক্ষ বয়ানে সম্পন্ন হওয়া উচিত। বাংলা ভাষায় যার অভাব অত্যন্ত প্রকট।

এ শূন্যতা পূরণে ব্যতিক্রমী গবেষণাকেন্দ্র মা’হাদুল ফিকরি ওয়াদ দিরাসাতিল ইসলামিয়ার তরুণ গবেষকরা ইসলাম ও ইসলামী জ্ঞানকলার গুরুত্বপূর্ণ দিক সমূহ নিয়ে প্রাচ্যবাদের জবাবী বয়ান উপস্থাপনে প্রয়াসী হয়েছেন। যা এ ধারার কাজের গুরুত্বপূর্ণ সূচনা।

একটি প্রতিষ্ঠানের উদ্যোগে সমৃদ্ধ এই স্মারক ধর্মীয় ধারার অনুরাগী পাঠকদের জন্য যেভাবে সুপেয় শরবতের কাজ দেবে, তেমনি ইসলামের প্রতি যারা অনুরাগী নন, তাদের জন্যও হয়ে উঠবে মহৌষধ! ইনশাআল্লাহ

 

বইটির ডাউনলোড লিঙ্ক 
👇👇👇👇👇👇👇
https://www.book-somahar.com/2023/10/pdf-download_4.html