main-qimg-5d8e2fd120f62cf709b95669f75f4959

 

বিশ্বাসঘাতকদের বিষাক্ত ছোবল প্রকাশ্য শত্রুর চেয়েও ভয়ানক। কারণ, মানুষ প্রকাশ্য শত্রু থেকে থাকলেও গাদ্দার বা বিশ্বাসঘাতকদের ব্যাপারে থাকে নির্ভার। ফলে এরা পুরো শক্তি নিয়ে আঘাত হানতে পারে। এদের বিষদাঁত এতই ভয়ংকর যে, একটা রাষ্ট্র অথবা সমৃদ্ধ একটা জাতি ধ্বংসের জন্য মাত্র এক বিশ্বাসঘাতকই যথেষ্ট।

 

ইতিহাসপাঠে জানা যায়, যুগে যুগে ঘরের শত্রুরা ইসলামের যে ক্ষতি করেছে, প্রকাশ্য শত্রুরা তার এক-দশমাংশও করতে পারেনি। মুসলিমদের ওপর যেসব বিপর্যয় নেমে এসেছে, এর মূলে কিন্তু এদেরই ভূমিকা বেশি। এদের বিষ এতই প্রতিক্রিয়াশীল যে, জাতিকে এর উপশম পেতে কয়েক শতাব্দী লেগে যায়।

 

সৃষ্টির শুরু থেকে চলে আসছে সত্য-মিথ্যার সংঘাত। সেই অমোঘ সত্য থেকে রক্ষা পায়নি ইসলাম ও তার অনুসারীরা। যুগে যুগে বাতিল ও বাতিলপন্থিরা ঠুঁটি চেপে ধরতে চেয়েছে ইসলাম ও মুসলিমদের; কিন্তু হাজারো বাধা উপেক্ষা করে ইসলাম ও মুসলিমরা টিকে আছে আপন মহিমায়।

 

বিশ্বাসঘাতকদের ইতিহাস এমনই কতক ভ্রষ্টাচারীর কুকীর্তির জীবন্ত আখ্যান। এদের ওই কালো অধ্যায় পাঠ করে উম্মাহর কান্ডারিরা যাতে এদের চিনতে পারেন, ঘটে যাওয়া কালো অধ্যায় আর এদের পরিণতি থেকে শিক্ষা নিতে পারেন, সে লক্ষ্যেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

 

ডাউনলোড লিঙ্ক

👇👇👇👇👇👇👇

বিশ্বাসঘাতকদের ইতিহাস pdf download