একটি ভ্রূণের হৃদয়-বিদারক অনুভূতি এবং বেঁচে থাকার তীব্র আকুলতা ফুটিয়ে তোলা হয়েছে এ বইটির পাতায় পাতায়। ভ্রূণহত্যার মতো গর্হিত কাজ থেকে নিজেকে বিরত রাখতে এবং সুন্দর একটি সমাজ গড়ে তুলতে এমন বইয়ের জুড়ি মেলা ভার।

 

বইটি সম্পর্কে কিছু কথাঃ-

================>

 

বইটি মূলত এক কথায় বলতে গেলে নারীর অধিকার নিয়ে লিখা হয়েছে। বর্তমানের প্রেক্ষাপটে সমাজের নারী/ব

 

াদীরা কিভাবে নারীদের অধিকার নাম দিয়ে পেছনে চক্রা/ন্তের জালে ফেলে তাদের সম্মান হানি করছেন।

বর্তমানে উন্নত দেশগুলোতে নারী উন্নয়ন নামে নারীদেরকে কিভাবে দা/সী বানিয়ে কাজ করানো হচ্ছে। যেমন বাংলাদেশই গার্মেন্টস, ফ্যাক্টরি ছাড়াও শারীরিক শ্রমে নারীদের সমান অধি/কার নামে রাস্তায় নামিয়ে দেওয়া হয়েছে এতে লাভ হচ্ছে যেখানে পুরুষকে ৩০০ টাকা মজুরি দেওয়া প্রয়োজন সেখানে ২০০ টাকায় আরো বেশি কাজ খাঁটিয়ে নেওয়া হয়।

 

বাংলাদেশের মেয়েরা বিভিন্ন নিউজে দেখা যায় ফ্যাক্টরি সহ অন্যান্য কর্মসংস্থানে কলিগ, বস সহ বিভিন্ন মানুষের হাতে যৌ/ন হয়রানিতে শিকার হডে হয়।

ইউরো/পের দিকে তাকালে তাদের প্রায় ৪৮% মানুষ বিবাহের আগে একসাথে থাকে এবং বাচ্চা জন্ম দেয়। যেখানে সেই ৪৮% এর ৪ ভাগের একভাগ বাচ্চা জন্মের পর তার পিতা কে জানে না কিংবা দেখে না। সেই বাচ্চাকে তার মা উপার্জন করে ভরণপোষণের দায়িত্ব নেয়, এছাড়াও এই দেশগুলোতে সংসারের খরচ ৫০% হাসবেন্ড এবং ৫০% ওয়াইফ বহন করেন, সারাদিনের অফিস শেষে স্ত্রীকেই তার ঘর বাচ্চা সামলাতে হয়, এতে ডাবল খাটানো হয়ে থাকে, এতে নারীর অধিকার ক্ষুন্ন হয়। যা ইসলাম নারীদের সবচেয়ে মর্যাদা দিয়েছেন তা অন্য কেথাও নেই।

 

বিভিন্ন দেশগুলোতে নারীদের ধ্বর্ষ/নের হাড় (%), যৌতুক, যৌ/ন হয়রানি সহ বিস্তারিতভাবে বইটিতে তুলে ধরা হয়েছে।

 

আরও তুলে ধরা হয়েছে মুসলিমকে কিভাবে ছোট করা হয়, দাস-দাসীর প্রথা নিয়ে অথচ তারাই এখন আমেরি/কার সর্বোচ্চ দাসী ব্যবসা চলাচ্ছে।

মুসলিম নারী ধ্বং/সের জন্য তারা কিভাবে ব্রেনওয়াশ করে তাদের মাথার ভেতরে উপরে ভালো সাইন/বোর্ড লাগিয়ে ভেতরে কিভাবে ধ্বংস করার পায়চারা করছে ইত্যাদি সম্পর্কে লেখিকা শাহীনা বেগম তুলে ধরেছেন। বইটিতে নারীর পাশাপাশি শিশু অধি/কার সম্পর্কেও কিছু কথা বলা হয়েছে।

 

ব্যক্তিগত মতামতঃ-

============>

 

বিশেষ করে প্রত্যেক নারীর জন্য বইটি পড়া অত্যান্ত জরুরি। ভ্রুণ হত্যা সহ নারী অধিকার, এবং নারী/বাদিদের পলিসির রুপরেখা গুলো জানার জন্য অবশ্যই তাদের বইটি পড়া উচিত। তবে শেষ কথা সবকিছুই ভালো ব্যবহার এবং অপব্যবহার থাকে তাই বইটি পড়বেন জানা এবং সতর্কতার জন্য অপব্যবহারের জন্য নয়।

 

 

ডাউনলোড লিঙ্ক

👇👇👇👇👇👇👇👇

ভ্রুনের আর্তনাদ বই pdf download